Header Ads

Header ADS

আপনিও কি অনলাইন থেকে টাকা ইনকাম করতে চান ?

 



অনলাইন থেকে আপনিও কি  টাকা ইনকাম করতে চান ?

কিন্তু কিভাবে করবেন ?

কি শিখবেন বা কোথা থেকে শিখবেন ?

কি কি শিখলে টাকা ইনকাম করা যায় ?

এই সব চিন্তা নিয়ে যদি আমাদের ওয়েবসাইট এ এসে থাকেন। তাহলে আমি আপনাকে যতটুকু সাহায্য করতে পারবো তা করার চেষ্টা করবো।....অনলাইন থেকে অনেক উপায় টাকা ইনকাম করা যায়। 

কিন্তু অনলাইন থেকে টাকা ইনকাম করার জন্য আপনাকে এই ৫টি জিনিস থাকতে হবে। তাহলে আপনিও অনলাইন থেকে টাকা ইনকাম করতে পারবেন। 

১/ আল্লাহর উপর বিশাস থাকতে হবে। 

২/ ইচ্ছা বা আগ্রহ থাকতে হবে। 

৩/ প্রচুর পরিমানে  ধৈয্য থাকতে হবে। 

৪/ সময় থাকতে হবে। 

৫/ অনেক  প্রাকটিস করতে হবে

  

তাহলে আপনিও সফল হতে পারবেন।  আমি আপনাকে বলবো  এবং শিখাবো কিভাবে আপনিও অনলাইন থেকে টাকা ইনকাম করতে পারেন। 

আমি আগেই বলেছি যে অনলাইন থেকে অনেক উপায় টাকা ইনকাম করা যায়।  যে যে উপায় অনলাইন থেকে টাকা ইনকাম করা যায় তার একটা ছোট্ট লিস্ট আপনাদেরকে দেখছি।

1/Blogger.com

2/YouTube 

3/Graphic Design

4/web development

5/Mobile App Development

6/Digital Marketing

7/Search engine optimization (SEO)  

8/Creative Writing


আরো অনেক উপায় আছে যা বলে শেষ করা যাবে না। কিন্তু আপনি কোন কাজটা ভালো  করতে পারবে সেটা আপনাকে চিন্তা করতে হবে।আমি প্রথমে বলেছি যে আপনার কাছে ৫ টি জিনিস থাকতে হবে। তাহলে  আপনিও অনলাইন থেকে টাকা ইনকাম করতে পারবেন। 


আমি একজন ওয়েব ডেভেলপার।  তাই আমি আপনাকে ওয়েব ডিসাইন এন্ড ওয়েব ডেভেলপ শিখতে পারবো। 

আপনার মনে  এখন এই প্ৰশ্ন আসবে যে এইটা শিখতে আমাদের  কত দিন লাগবে ?

আমি বলবো এইটা আপনাদের উপর ডিপেন্ড করে। আপনি কত সময় আর কতটুকু  প্রাকটিস করছেন। 


এবং  আরো অনেক প্রশ্ন আপনাদের মনে হাবু -ডুবু খাচ্ছে। যে এইটা শিখে আমাদের লাভ কি ? আপনি কী কোনো কাজ পেয়েছেন ? আপনি কত টাকা ইনকাম করেছেন ?  কিভাবে আমরা টাকা বের করবো ? এখন আপনারা আমাকে আরো অনেক প্রশ্ন  করার চেষ্টা করবেন। 


 কিন্তু আমি আপনাদের কে এই সব গুলোর উত্তর বলবো না। কারণ যখন আপনারা শিখে যাবেন তার পর আপনাদের স্কিল দিয়ে যদি আপনারা ইনকাম করতে না পারেন তাহলে  আপনারা আমাকে গলা গালি করবেন। 

আমি  ফ্রি শিখিয়ে আপনাদের কাছ থেকে  ফ্রি গলা গালি শুনতে পারবো না  :)


 একবার  এই চিন্তা করে দেখেন সবাই তো পড়া-লেখা করে কিন্তু সবাই কি সমান টাকা ইনকাম করে। একেবারে না , সবাই নিজেদের স্কিল দিয়ে যেকোনো জায়গা থেকে ইনকাম করে থাকে। 

আর বাংলাদেশে অনেক ফ্রীলান্সার আছে। তারা তো কাজ করছে  এবং তারাও টাকা উঠাচ্ছে।  তাহলে আপনিও কাজ শিখে টাকা ইনকাম করতে পারবেন। 






 প্রথমে আপনার মাথা থেকে অনলাইন থেকে যে ইনকাম করা যায় সেটা বাদ দিতে হবে। কারণ 

কোন মন্তব্য নেই

If you have any doubts, please let me know.

Blogger দ্বারা পরিচালিত.