Header Ads

Header ADS

Web development Tutorial in Bangla Part-1:)

 



Web development Tutorial in Bangla Part-1:)


আসসালামু আলাইকুম ,

আশা করি আল্লাহ  তায়ালা আপনাদের সবাইকে ভালো রেখেছে। 


ক্লাস শুরু করার আগে আমি আপনাদেরকে বলে দিতে চাই যে, ওয়েব ডেভেলপার হতে চাইলে  আপনাকে  কি কি শিখতে হবে।

 

Front-end

1/HTML

2/ CSS

3/Javascript & JQuery

4/Bootstrap


Back-end

5/ PHP

6/Laravel


আরো অনেক কিছু শিখতে হয়। কিন্তু ভয় পেলে চলবে না। অনেক পড়া-লেখা তো করেছেন। এখন কিছু ইনকাম করার জন্য একটু পড়া-লেখা করুন ওয়েব ডেভেলপমেন্ট নিয়ে। অনেক সময় তো নষ্ট করেছেন এখন ফ্রীলান্সার হওয়ার জন্য এখানে কিছু সময় নষ্ট করুন। ইনশাআল্লাহ এই সময় নষ্ট হবে না। আপনিও ঘরে বসে ইনকাম করতে পারবেন। 


এখন আপনাদের মাথায় এইটা তো গুরপাক খাচ্ছে যে ,

এইটা শিখতে আমাদের কত সময় লাগবে?

যদি অনেক সময় দেন শিক্ষার আর প্র্যাক্টিস করার জন্য।  তাহলে আপনার  এই কোর্স করতে সময় লাগবে ৫ থেকে ৬ মাস।  কিন্তু আপনাদের অনেক সময় দিতে হবে। 

আরো একটা প্রশ্ন আপনাদের আছে ,

 এক জন ওয়েব ডেভেলপারের মাসিক ইনকাম কত ?

এই প্রশ্নের উত্তর কেও সঠিক দিতে পারবে না।  হয়তো  মাসিক এবাসিরেস্ট  ইনকাম আর কথা বলা যেতে পারে। 

এক জন প্রফেশনাল ওয়েব ডেভেলপার আর মাসিক বেতন  প্রায়  $6496.00 ডলার। 


এখন আপনি চিন্তা করুন আপনি কি এই কোর্স শিখবেন , নাকি শিখবেন না। আমি সব সময় চেষ্টা করবো যেন আপনারা আমার এই ফ্রি কোর্স শিখে কিছু ইনকাম করতে পারেন এবং শিক্ষার পাশাপাশি অন্য কোনো উপায় যদি টাকা ইনকাম করা যায় তাহলে আমি আপনাদের সাথে তা শেয়ার করবো ইনশাআল্লাহ। 


আমি যা শিখেছি তা সবার মাজে ছড়িয়ে দেয়াই আমার লক্ষ্য। 

বাংলাদেশের কোনো মানুষ যেন বেকার বসে না থাকে তাই আমাদের সবাইকে এক হয়ে কাজ করতে হবে। 


অনেক বক বক করলাম। যদি আমার কোথায় কারো মনে কষ্ট লেগে থাকে তাহলে আমাকে মাফ করে দিবেন। আর আমার লেখায় যদি বানান বা অন্য কিছুতে ভুল থাকে , তাহলেও আমাকে মাফ করে দিবেন প্লিজ। 


আল্লাহ কাছে দোয়া করি সবাইকে যেন আল্লাহ ভালো রাখে। 

পরের ক্লাস করার জন্য অনুরোধ করা হলো। 

আল্লাহ হাফেজ 

কোন মন্তব্য নেই

If you have any doubts, please let me know.

Blogger দ্বারা পরিচালিত.